21+ স্মার্ট উপায় 2021 সালে আরও ইউটিউব সাবস্ক্রাইবার পেতে যা যা করতে হবে?
আপনার যদি বর্তমানে কোনও ইউটিউব চ্যানেল থাকে তবে আপনি অবশ্যই ভাবছেন যে আপনি কীভাবে আরও বেশি ইউটিউব গ্রাহক পেতে পারেন।
আপনার কি ইউটিউব গ্রাহকরা কিনতে হবে?
ইউটিউবে আরও বেশি গ্রাহক পেতে বিনামূল্যে কোনও উপায় আছে কি?
একটি স্মার্ট কৌশল এবং অধ্যবসায় দিয়ে আপনি কয়েকজন গ্রাহক সহ পরবর্তী বড় ইউটিউব তারকা হতে পারেন।
আমি কৌশলগুলি ভাগ করেছি যা আপনাকে অল্প সময়ে আরও বেশি ইউটিউব গ্রাহক পেতে সহায়তা করবে।
আমি কীভাবে জানি?
ভিডিও সামগ্রী কনটেন্ট বিপণনের দৃশ্যে এগিয়ে চলেছে (২০২১ সালের হিসাবে)। ইউটিউব বর্তমানে ভিডিও ব্লগিং (ভ্লগিং), ভিডিও ভাগ করে নেওয়ার, এবং ভিডিও বিপণনের জন্য শীর্ষস্থানীয় প্ল্যাটফর্ম। এটি গুগল অফার করে একটি নিখরচায় প্ল্যাটফর্ম, এবং অনেক (আমাকে সহ) এটি পছন্দ করে।
ফেসবুক এবং টুইটার সম্প্রতি ভিডিও বিপণন গেমটিতে পদক্ষেপ নিয়েছে, তবে ইউটিউব যেভাবে প্রভাব ফেলেছে সেগুলি এখনও কমিয়ে দেয়।
প্রতি মাসে এক বিলিয়ন অনন্য ইউটিউব দর্শকদের সাথে, প্রতিটি আপলোড করা ভিডিওর জন্য একটি বিশাল সম্ভাব্য শ্রোতা রয়েছে। এটি কোনও ছদ্মবেশী কারও কারও ভিডিও বা কোনও ফ্যাশনিস্তার গ্রীষ্মের পোশাক পর্যালোচনার ভিডিওই হোক না কেন, ইউটিউব ভিডিও ব্যবহারের প্ল্যাটফর্ম প্ল্যাটফর্ম।
সম্পূর্ণ নতুন ইউটিউব তারকাদের বাড়ার সাথে, এটি অবশ্যই কিছু প্ল্যাটফর্ম যা প্রত্যেকে কিছু অনলাইন বিপণন এবং প্রচার খুঁজছেন।
ইউটিউব ব্লগারদের তাদের অনুগামীদের সাথে ব্যক্তিগত সংযোগ স্থাপনের মাধ্যমে তাদের ইন্টারনেটের প্রসারকে প্রশস্ত করার জন্য একটি দুর্দান্ত প্ল্যাটফর্ম।
এই ব্লগারের পক্ষে এই সোশ্যাল মিডিয়া জায়ান্টটি উপার্জন এবং ইউটিউব থেকে বিশাল ট্র্যাফিক চালানোর সম্ভাবনা বেশি। এটি করতে প্রথমে আরও বেশি গ্রাহক হওয়া দরকার।
দ্রষ্টব্য: ইউটিউব গ্রাহকগণ পেতে এই বিস্তারিত গাইড দীর্ঘ is এটি পড়ার জন্য আপনার কাছে পর্যাপ্ত সময় রয়েছে কিনা তা নিশ্চিত করুন বা আপনি সর্বদা এটি বুকমার্ক করতে পারেন এবং পরে এটি পড়তে পারেন!
2121 স্মার্ট উপায় 2021 সালে আরও ইউটিউব সাবস্ক্রাইবার পেতে
1. আপনার ভিডিওতে ওয়াটারমার্ক যুক্ত করুন।
2 ইউটিউব অ্যাকাউন্ট ডিফল্ট কনফিগার করুন
3. সাবস্ক্রিপশন স্ট্রিং সহ আপনার চ্যানেল ইউআরএল যুক্ত করুন
4. ইউটিউব থাম্বনেইল চিত্র:
5. আপনার ভিডিওগুলির জন্য একটি পরিকল্পনা (এবং স্ক্রিপ্ট) তৈরি করুন।
6অত্যন্ত আকর্ষক সামগ্রী তৈরি করা (স্পষ্টতই)।
7আপনার আপলোডের ফ্রিকোয়েন্সি বাড়ান।
8. সিটিআর জন্য ইউটিউব শিরোনাম অনুকূলিত করুন
9. চ্যানেল কাস্টমাইজেশন সর্বাধিক করুন।
10. একটি আকর্ষক চ্যানেল ট্রেলার তৈরি করুন।
11. সঠিক সরঞ্জামগুলি ব্যবহার করুন।
12. লোকেরা আপনার ইউটিউব চ্যানেল সন্ধান করুন।
13. দীর্ঘ ভিডিওগুলি প্রকাশ করুন (10+ মিনিট)
14. একটি ইউটিউব ইন্ট্রো এবং আউট্রো ব্যবহার করুন।
15. নির্মমভাবে আপনার ভিডিও সম্পাদনা করুন।
16. আপনার ভিডিও বিবরণ অনুকূলিত করুন।
17. বেশিরভাগ মেটা ট্যাগ তৈরি করুন।
18. একটি উচ্চ নোট আপনার ভিডিও শেষ করুন।
19. সহ ইউটিউবার্সের সাথে সহযোগিতা করার বিষয়টি বিবেচনা করুন।
20. আপনার অনুগত ফ্যান বেসের সাথে যোগাযোগ করুন।
21. গ্রাহক ও ভিডিও চ্যালেঞ্জগুলি বিবেচনা করুন।
22. ক্রস প্ল্যাটফর্ম প্রচার একটি প্রয়োজনীয়তা।
2121 স্মার্ট উপায় 2021 সালে আরও ইউটিউব সাবস্ক্রাইবার পেতে
আরও এক বছর পেরিয়ে গেছে এবং আপনার ইউটিউব চ্যানেলটি পুনরায় তৈরির জন্য আপনার রেজোলিউশনটি সম্পন্ন হয়নি।
আপনি যদি আপনার ইউটিউব চ্যানেলটি পুনর্নির্মাণের বিষয়ে ভাবছেন, তবে 2021 এ আরও বেশি ইউটিউব গ্রাহক পেতে 21+ স্মার্ট উপায় রয়েছে।
আমি সম্প্রতি ভিআইপি আমন্ত্রণের সাথে ইউটিউব ফ্যান-ফেস্টে অংশ নেওয়ার সুযোগ পেয়েছি (আমার দুর্দান্ত পরিচিতদের ধন্যবাদ) এবং তাদের সাথে সামান্য কথোপকথন কীভাবে এই জিনিসগুলি কার্যকর হয় সে সম্পর্কে কিছুটা আলোকপাত করবে
আমার আরও একজন সহযোগী আছেন যিনি তার ইউটিউব গ্রাহক এবং দর্শকদের মধ্যে দু'বছরের মধ্যে অভাবনীয় পরিমাণে বৃদ্ধি পেয়েছেন। যদিও তার সংখ্যা আপত্তিকর নাও হতে পারে, তারা মিলিয়ন মিলিয়নের চেয়েও বেশি ভাল, যা তার প্রচেষ্টাকে ন্যায়সঙ্গত করে তোলে।
যা যা বলেছে, সঠিকভাবে এই কৌশলগুলি বাস্তবায়ন আপনাকে অবশ্যই আপনার লক্ষ্য অর্জনে সহায়তা করবে।
1. আপনার ভিডিওতে ওয়াটারমার্ক যুক্ত করুন।
এটি এখনই আপনার ইউটিউব চ্যানেলের জন্য ব্যবহার করতে পারেন এমন একটি দুর্দান্ত ছোট্ট হ্যাক। ইউটিউব আপনাকে এমন একটি জলছবি যুক্ত করতে দেয় যা আপনার সমস্ত ভিডিওতে এবং সর্বদা প্রদর্শিত হতে পারে। এটি আপনার দর্শকদের আপনার চ্যানেলে সাবস্ক্রাইব করার অন্য একটি উপায় যুক্ত করে।
এটি করতে, এখানে ইউটিউব ব্র্যান্ডিং পৃষ্ঠাতে যান এবং একটি নতুন ওয়াটারমার্ক যুক্ত করুন।
ইউটিউব চ্যানেল ব্র্যান্ডিং
সংরক্ষণ
লক্ষ্য করুন, জলছবি প্রদর্শন করতে বিভিন্ন অপশন। আপনি যে কোনও বিদ্যমান ওয়াটারমার্ক অপসারণ করতে পারেন এবং একটি নতুন ব্যবহার করতে পারেন। প্রথমদিকে, আমি আমার লোগোটিকে জলছবি হিসাবে ব্যবহার করেছি তবে পরে, আমি "সাবস্ক্রাইব" আইকনে স্থানান্তরিত করেছি যা গ্রাহকদের সংখ্যা বাড়াতে আমাকে সহায়তা করেছে।
আপনি নীচের চিত্রটি (.gif) ডাউনলোড করতে পারেন এবং এটি আপনার ওয়াটারমার্ক হিসাবে ব্যবহার করতে পারেন।
2. ইউটিউব অ্যাকাউন্ট ডিফল্ট কনফিগার করুন
এটি আর একটি দুর্দান্ত হ্যাক যা আপনি আপনার সমস্ত ভিডিওতে সাবস্ক্রাইব অনুস্মারক যুক্ত করতে ব্যবহার করতে পারেন। ব্র্যান্ডিংয়ের মতোই, ইউটিউব আপনাকে আপনার ভবিষ্যতের সমস্ত আপলোডের জন্য ডিফল্ট সেটিংস যুক্ত করতে দেয়। আপনার ব্যবহারকারীদের আপনার সমস্ত ভিডিওতে আপনার ভিডিওতে সাবস্ক্রাইব করতে বলার জন্য আপনি এই বৈশিষ্ট্যটি ব্যবহার করতে পারেন। (নীচে স্ক্রিনশট দেখুন)
আপনার সমস্ত ভিডিওতে প্রদর্শন করুন।
এটি আমার সমস্ত ভিডিওতে আমার ব্যবহৃত ডিফল্ট বিবরণ।
ভিডিও আপলোড করার সময় আমি সর্বদা যে কোনও কিছু সম্পাদনা করতে বা সরাতে পারি। এটি এমন সময় সাশ্রয়কারী এবং নিশ্চিত করে যে আমি আমার দর্শকদের আমার চ্যানেলে সাবস্ক্রাইব করতে স্মরণ করিয়ে দিচ্ছি।
3. সাবস্ক্রিপশন স্ট্রিং সহ আপনার চ্যানেল ইউআরএল যুক্ত করুন
আপনার চ্যানেল লিঙ্কটিতে ক্লিক করা লোকের কাছ থেকে ইউটিউব সাবস্ক্রিপশনগুলি তাত্ক্ষণিকভাবে বাড়ানোর জন্য এটি অন্য একটি স্মার্ট উপায়। এই কৌশলটিতে, আপনি আপনার চ্যানেল লিঙ্কটি “? Sub_confirmation = 1” এর সাথে যুক্ত করবেন
পূর্বে: https://www.youtube.com/user/denharsh
এর পরে: https://www.youtube.com/user/denharsh?sub_confirmation=1 (এটি কার্যত লিঙ্কে ক্লিক করুন)
এটি কী করে যখন কোনও ব্যবহারকারী এসএমএল ম্যাজিক স্ট্রিং (? Sub_confirmation = 1) এর সাথে আপনার লিঙ্কটিতে ক্লিক করে, তারা আপনার ইউটিউব চ্যানেলে দ্রুত সাবস্ক্রাইব করার জন্য পপ-আপ দেখতে পাবে। (নীচের স্ক্রিনশটটি দেখুন)
এটি ঘর্ষণ সরিয়ে দেয় এবং ব্যবহারকারীদের দ্রুত আপনার চ্যানেলে সাবস্ক্রাইব করতে দেয়।
আপনি টিপ # 2 (উপরে) দিয়ে বা আপনার ব্লগ, সোশ্যাল মিডিয়া বা অন্য কোনও স্থানে কোনও ইউটিউব চ্যানেল লিঙ্ক যুক্ত করার সময়ও ইউটিউব সাবস্ক্রিপশন স্ট্রিং ব্যবহার করতে পারেন।
4. ইউটিউব থাম্বনেইল চিত্র:
এখানে অনেকগুলি ইউটিউব নির্মাতা সম্মত হন
যেকোন একটি এলোমেলোভাবে উত্পন্ন হওয়ার পরিবর্তে প্রতিটি ভিডিওর জন্য একটি কাস্টম ভিডিও থাম্বনেইল তৈরি করুন। এটি কেবল অর্থবোধ করে
আপনার ইউটিউব ভিডিওগুলির জন্য কাস্টম থাম্বনেইল হিসাবে টিকা এবং প্রাসঙ্গিক চিত্রগুলি ব্যবহার করা আপনার ভিডিওগুলির সিটিআর বাড়িয়ে তুলবে (হারের মাধ্যমে ক্লিক করুন)। একটি স্বল্প টীকা সহ একটি কাস্টম ভিডিও থাম্বনেইল আপনার ব্যবহারকারীদের আপনার ভিডিও সম্পর্কে কী তা জানায়।
ইউটিউব বর্তমানে তিনটি অন্তর থেকে থাম্বনেলগুলির একটি নির্বাচন প্রস্তাব করে - 1/4 তম চিহ্নে, 1/2 চিহ্ন এবং 3/4 তম চিহ্নে। আপনার ভিডিওটি কী সম্পর্কে সর্বোত্তমভাবে চিত্রিত করে এমন একটি চয়ন করুন।
ইউটিউব থাম্বনেইল আপনাকে আপনার চ্যানেলে নতুন ব্যবহারকারীদের আকর্ষণ করতে সহায়তা করে এবং যদি আপনি আকর্ষণীয় থাম্বনেইলগুলি ডিজাইন করেন না, তবে আপনি অনেক কিছু মিস করছেন।
ইউটিউব থাম্বনেইলের জন্য নিষ্ক্রিয় আকার: 1280 x 720 পিক্সেল
আপনি এই জাতীয় সরঞ্জাম ব্যবহার করতে পারেন:
Thumbmaker (DIY)
অত্যাশ্চর্য YouTube থাম্বনেইল তৈরি করতে। এগুলি প্রাক-তৈরি টেম্পলেট সরবরাহ করে এবং আপনি কয়েক মিনিটের মধ্যে চক্ষু আকর্ষণীয় থাম্বনেইল তৈরি করতে পারেন:
সংরক্ষণ
আপনার যদি অল্প সময়ের প্রয়োজন হয় তবে আপনি আপনার জন্য থাম্বনেইল তৈরি করতে কাউকে ভাড়া দেওয়ার জন্য ফাইভার ব্যবহার করতে পারেন।
5. আপনার ভিডিওগুলির জন্য একটি পরিকল্পনা (এবং স্ক্রিপ্ট) তৈরি করুন।
"যে পরিকল্পনা করতে ব্যর্থ সে ব্যর্থ হওয়ার পরিকল্পনা করছে।"
- স্যার উইনস্টন চার্চিল
আপনার YouTube যাত্রা শুরু করার প্রথম পদক্ষেপটি হল আপনার চ্যানেলটি কী হতে চলেছে তা পরিকল্পনা করা।
তারপরে আপনাকে ভিডিওগুলির কাঠামো পরিকল্পনা করতে হবে।
আপনি যা তৈরি করতে পছন্দ করেন তা সম্পর্কিত সিদ্ধান্ত এবং সম্পর্কিত দক্ষতা বিকাশে ফোকাস। ট্রেন্ডিং YouTube চ্যানেলগুলি অনুকরণ করবেন না। আপনি যা পছন্দ করেন তা করা YouTube এ সাফল্যের জন্য (এবং জীবনে) আরও গুরুত্বপূর্ণ।
স্ক্রিপ্টগুলি আপনার ভিডিওগুলি দক্ষতার সাথে সংগঠিত করতে এবং আপনাকে ট্র্যাক রাখতে আপনাকে সহায়তা করে কারণ স্ক্রিপ্টগুলি লিখলে ভিডিওগুলি আরও ভাল সম্পাদন করতে পারে। কোনও স্ক্রিপ্টের সাথে লেগে থাকা, আপনি কোনও সম্পর্কযুক্ত বিষয় ছাড়াই ট্র্যাকে থাকতে সক্ষম হবেন। এই স্ক্রিপ্টটি একটি ভাল-ফোকাসযুক্ত ভিডিওর ফলে ইভেন্টগুলির নিখুঁত প্রবাহকেও নিশ্চিত করবে।
আপনার ভিডিও স্ক্রিপ্টে যতটা সম্ভব বিশদ অন্তর্ভুক্ত করুন:
এছাড়াও, আপনার টার্গেট শ্রোতাদের সনাক্ত করুন এবং তাদের স্ক্রিপ্টটি তাদের বোঝার ভিত্তিতে লিখুন।
আপনার শ্রোতা কে এবং সনাক্ত করুন উপযুক্ত ভাষা ব্যবহার করুন।
6.অত্যন্ত আকর্ষক সামগ্রী তৈরি করা (স্পষ্টতই)।
এটি বলার অপেক্ষা রাখে না, তবে আপনাকে আকর্ষণীয়, তথ্যবহুল এবং বিনোদনমূলক সামগ্রী তৈরি করতে হবে। ভিডিওর পুরো সময়ের জন্য এটি সেভাবেই থাকে তা নিশ্চিত করুন। মাঝখানে হুক হারাতে আপনার অনেক দর্শকের জন্য ব্যয় হবে।
যে সামগ্রীটি সবচেয়ে ভাল কাজ করে তা হ'ল সামগ্রী হ'ল হয় বিনোদনমূলক বা তথ্যবহুল। যে বিষয়বস্তুটি সর্বোত্তমভাবে কাজ করে তা হ'ল বিষয়বস্তু যা বিনোদনমূলক এবং তথ্যবহুল।
এটি যে কোনও ধরণের সামগ্রী বিপণনের সাথে বেশ মানসম্পন্ন, তবে বিশেষত, যে ভিডিওগুলি অবহিত করে এবং বিনোদন দেয় তা সাধারণত সবচেয়ে সফল হয়।
বিশেষত, আপনার বিস্ফোরণ এবং চিরসবুজ ভিডিওগুলির সংমিশ্রণ আপলোড করা উচিত। বার্স্ট ভিডিওগুলি আপনার তাত্ক্ষণিক হিটগুলি সীমাবদ্ধ সময়ের জন্য সমস্ত ক্রোধ হয়ে উঠবে, তবে সময়ের সাথে সাথে এটি বিবর্ণ হয়ে যাবে
চিরসবুজ ভিডিওগুলি হ'ল এটি আপনাকে সংরক্ষণাগারভিত্তিক দেখায় এবং সময় নির্বিশেষে প্রাসঙ্গিক থাকবে আদর্শভাবে, যদি সম্ভব হয় তবে আপনার বেশিরভাগ চিরসবুজ সামগ্রী তৈরি করার চেষ্টা করা উচিত।
আপনি যদি ক্যামেরার ক্রোধকে ভয় পান তবে আপনি ‘স্ক্রিনকাস্টস’ প্রকাশের চেষ্টা করতে পারেন। আপনি এখনও স্ক্রিনকাস্টগুলি বিনোদনমূলক এবং তথ্যপূর্ণ করতে পারেন।
আপনি যাই করুন না কেন, প্রকাশের বোতামটি চাপার আগে আপনার ভিডিওগুলি অত্যন্ত আকর্ষণীয় এবং আপনার শ্রোতার কাছে মূল্যবান হবে তা নিশ্চিত করুন।
7. আপনার আপলোডের ফ্রিকোয়েন্সি বাড়ান।
কেউ কোনও চ্যানেলে সাবস্ক্রাইব করার প্রধান কারণ হ'ল তারা প্রকাশকের কাজ পছন্দ করে এবং তাদের আরও ভিডিও দেখতে চায়।
ইউটিউব গ্রাহকরা সাধারণত এমন চ্যানেল পছন্দ করেন না যা নিয়মিত সামগ্রী তৈরি করে না। বিশেষত আজকের ডিজিটাল যুগে গ্রাহকরা ক্রমাগত আরও বেশি বেশি বিনোদন চান।
আপনার গ্রাহকদের চাহিদা পূরণে সক্ষম হতে হবে।ধারাবাহিকতা আপনার গ্রাহকদের সাথে দীর্ঘস্থায়ী সম্পর্ক গড়ে তোলার মূল চাবিকাঠি।
আপনার ভিডিওগুলি সময়োপযোগী, পুনরাবৃত্তি এবং কাঠামোগত ফ্যাশনে প্রকাশ করুন। প্রতি সপ্তাহে একটি করে ভিডিও প্রকাশ করার চেষ্টা করুন ... বা মাসে কমপক্ষে একটি বা দু'টি।
আপনার সময়সূচীতে লেগে থাকুন এবং এই সময়সূচীর বাইরে ভিডিও আপলোড করবেন না। এটি আপনার খ্যাতিতে আঘাত করবে। এটি আপনার প্রিয় টিভি সিরিজ দেখার মতো; একটি নিয়মিত সময়সূচি অনুসারে একটি নতুন পর্ব প্রকাশিত হয়। এই ধারাবাহিকতা আপনাকে দর্শকেরূপে নিযুক্ত রাখতে সহায়তা করে।
8. সিটিআর জন্য ইউটিউব শিরোনাম অনুকূলিত করুন
স্বতন্ত্র হওয়া ইউটিউব সাফল্যের সবচেয়ে গুরুত্বপূর্ণ দিক।এটি করার একটি দুর্দান্ত উপায় হ'ল আপনার ভিডিওগুলিকে অফবিট নাম দেওয়া। এইভাবে, আপনি একাকী কৌতূহলের উপর ভিত্তি করে আপনার চ্যানেলে প্রচুর লোক আসছেন।
আপনার চ্যানেলটি সামাজিক প্রুফ ফ্যাক্টরটি থেকে উপকার পাওয়ার জন্য যে চ্যানেলগুলির প্রয়োজনীয়তা রয়েছে তা পাওয়ার জন্য কৌতুকপূর্ণ শিরোনাম থাকা মুখ্য ভূমিকা পালন করবে।
তবে সর্বোচ্চ পরিমাণে ভিউ পেতে আপনার ইউটিউব বিপণনের এসইও অংশেও ডুব দিতে হবে।
বৃহত্তর পৌঁছানোর জন্য আপনার ইউটিউব শিরোনামগুলির অনুকূলকরণের জন্য এখানে কয়েকটি টিপস দেওয়া হয়েছে:
শিরোনামে কীওয়ার্ডটি ব্যবহার করুনঃ
এটি অতীতে SEO এর উপর আরও বড় প্রভাব ফেলেছিল, তবে ভিডিওটিতে এটি এখনও বেশ বড় প্রভাব ফেলে। গুগল ক্রোলাররা ব্লগ পোস্টগুলি যেভাবে পড়েন সেভাবে ভিডিওগুলি দেখেন না, তাই কীওয়ার্ডটি শিরোনামে রাখলে গুগল বটগুলি আপনার ভিডিও সম্পর্কে কী তা জানতে পারে।
লোকেরা ওয়েবে কী অনুসন্ধান করছে তা সনাক্ত করতে গুগল অ্যাডওয়ার্ডগুলি ব্যবহার করুনঃ
উচ্চ ভলিউম অনুসন্ধান এবং কম প্রতিযোগিতার একটি নিখুঁত মিশ্রণ সহ ভিডিওগুলিকে মোকাবেলা করার চেষ্টা করুন।
শিরোনামটি খুব বেশি দীর্ঘ করবেন নাঃ
গুগল ভিডিওটির দৈর্ঘ্য 66 66 টি অক্ষরে নামিয়ে আনে এবং ভিডিওর আগে ‘ইউটিউব |’ যুক্ত করে (অতিরিক্ত 10 টি অক্ষর গ্রহণ করে)। আপনার আদর্শ ভিডিও শিরোনাম 50 টির বেশি অক্ষরের বেশি হওয়া উচিত নয়।
শিরোনাম বর্ণনামূলক করুনঃ
ভিডিওটি কী হবে সে সম্পর্কে দর্শকদের এক ঝলক দেখান।
শিরোনামকে আকর্ষণীয় করে তুলুনঃ
যেমনটি আমি উপরে বলেছি, একটি স্নিগ্ধ শিরোনাম থাকলে আরও বেশি লোক ক্লিক করতে পারে। আপনার যত বেশি ক্লিক হবে তত বেশি র্যাঙ্ক করবে।
শিরোনামে "ভিডিও" শব্দটি ব্যবহার করবেন নাঃ
এটি কেবল স্থান গ্রহণ করবে এবং আপনাকে ইউটিউবের অনুসন্ধান ইঞ্জিনে উচ্চতর স্থান দিতে সহায়তা করবে না (যদিও এটি সাধারণ অনুসন্ধান ইঞ্জিনগুলিতে প্রভাব ফেলতে পারে)।
সংক্ষেপে, কীভাবে আকর্ষণীয়, প্রাসঙ্গিক এবং অনুকূলিত শিরোনাম লিখতে হয় তা শিখুন।
9. চ্যানেল কাস্টমাইজেশন সর্বাধিক করুন।
আপনি যদি ইউটিউবে আপনার ব্র্যান্ডকে বিশ্বাস করতে দর্শকদের পেতে যাচ্ছেন, আপনাকে ইউটিউব যে অফারটি দিতে পারে তার বেশিরভাগ কাস্টমাইজেশন বিকল্পগুলিই তৈরি করতে হবে।
নিজেকে পেশাদার হিসাবে দেখান, এবং দর্শক আপনাকে সম্মান এবং বিশ্বাস করতে নিশ্চিত হবে।আপনি যদি ইতিমধ্যে নীচের কিছুটা দিয়ে ব্লগ চালনা করেন তবে আপনার ইউটিউব চ্যানেলের জন্য অনুরূপ ব্র্যান্ডিং উপাদান ব্যবহার করুন। এটি আপনাকে সমস্ত প্ল্যাটফর্মগুলিতে সহজেই সনাক্তযোগ্য করে তুলবে।
কিছু ভাল নকশাকৃত, YouTube এর জন্য কাস্টম চ্যানেল আর্ট আপনাকে ব্র্যান্ড হিসাবে নিজেকে প্রতিষ্ঠিত করতে সহায়তা করবে।একটি কাস্টম পটভূমি শিরোনাম ব্যবহার করুন যা আপনার ব্লগ থেকে কিছু নকশা উপাদান অন্তর্ভুক্ত।
আপনার চ্যানেল কাস্টমাইজেশন শেষ করতে YouTube চ্যানেলের বেশিরভাগ বায়ো এবং কাস্টম URL তৈরি করুন Make বায়োটি সংক্ষিপ্ত এবং বিন্দুতে রাখুন। আপনি আরও বেশি বায়ুর জন্য ভিডিও বর্ণনায় আপনার ব্লগের URL টি সর্বদা লিঙ্ক করতে পারেন।
ইউটিউব চ্যানেল কভারের জন্য এখানে উপযুক্ত আকার: 2560 x 1440 পিক্সেল
10. একটি আকর্ষক চ্যানেল ট্রেলার তৈরি করুন।
ইউটিউব চ্যানেল ট্রেলার নামে একটি দুর্দান্ত বৈশিষ্ট্য সরবরাহ করে যা আপনাকে YouTube চ্যানেল খোলার পরে স্বয়ংক্রিয়ভাবে একটি ভিডিও খেলতে দেয়।
আপনার চ্যানেলের ট্রেইলার এমন একটি জিনিস যা আপনাকে অবশ্যই যত্ন সহকারে কাজ করতে হবে এবং দর্শকদের ব্যস্ত রাখার জন্য ক্রমাগত উন্নতি করতে হবে।এই মুহূর্তটি যেখানে আপনাকে কয়েক সেকেন্ডের মধ্যে আপনার দর্শকদের দৃষ্টি আকর্ষণ করতে হবে। নিখুঁত চ্যানেল ট্রেলারটি কোথাও 30 সেকেন্ড থেকে 60 সেকেন্ডের মধ্যে।
এখানে আপনাকে আপনার সম্ভাব্য সাবস্ক্রাইবারদের আপনার চ্যানেলে কেন থাকতে হবে এবং আপনি তাদের কী অফার করতে হবে তা একটি কারণ সরবরাহ করতে হবে।আপনি যদি ক্যামেরার সামনে ভাল থাকেন তবে দ্রুত, তথ্যবহুল এবং আকর্ষণীয় ভূমিকা দিন (একটি সু-কাঠামোযুক্ত স্ক্রিপ্ট সহ)।
আপনার ইউটিউবের চ্যানেল প্রতিবেদনে, আপনি কোনও বোরিং বা দীর্ঘ চ্যানেল ট্রেলার দিয়ে সম্ভাব্য সাবস্ক্রাইবারকে হত্যা করছেন কিনা তা দেখতে দর্শকের ধারণার হারগুলি পরীক্ষা করুন।
এটি নিখুঁত হওয়া অবধি টুইঙ্ক করুন।
11. সঠিক সরঞ্জামগুলি ব্যবহার করুন।
টিউববাডি ইউটিউব প্রকাশক সরঞ্জাম
সেখানে প্রচুর দুর্দান্ত সরঞ্জাম রয়েছে। সরঞ্জামগুলি থেকে আপনাকে ভিডিওগুলিতে সরঞ্জাম তৈরি করতে সহায়তা করতে আপনার ভিডিওগুলিকে প্রচার করতে ডান সরঞ্জামগুলি আপনাকে জৈব দর্শনে বাড়াতে সহায়তা করবে এবং আপনার যত বেশি জৈবিক দর্শন রয়েছে, তত বেশি সম্ভাব্য গ্রাহকরা পেতে পারেন।
আমার জন্য, আমি কিছুক্ষণের জন্য টিউববুডি ব্যবহার করছি এবং যে কেউ ইউটিউব বিপণনের বিষয়ে গুরুতর তিনি তাদের কাছে আমি এটির সুপারিশ করছি।
আমার টিউববাডি পর্যালোচনা করুন।
টিউববাডি আপনাকে আরও দর্শকদের সন্ধানে, আরও অর্থোপার্জনে এবং আপনার পুরো ইউটিউব প্রক্রিয়াটি স্বয়ংক্রিয় করতে সহায়তা করবে। অবশ্যই এটি পরীক্ষা করে দেখুন।
আপনি যদি আরও Expart পর্যায়ে এস.ই.ও.(SEO) করতে চান তাহলে আপনাকে প্রো টাইপ ব্যাবহার করতে হবে।
VidIQ ইউটিউব প্রকাশক সরঞ্জাম
আরও একটি জনপ্রিয় অ্যাপ হল VidIQ। বর্তমানে এটি খুব যজানপ্রিয় হয়ে উঠেছে।
আপনি চাইলে ফ্রী VidIQ ক্রোম এক্সটেনশন ব্যবহার করতে পারেন।
তবে আমি আপনাকে VidIQ ব্যবহার করতে বলবো।
12. লোকেরা আপনার ইউটিউব চ্যানেল সন্ধান করে।
ইউটিউব-সাবস্ক্রাইব-বাটন
ইউটিউব আপনার অফিসিয়াল ওয়েব পৃষ্ঠায় লিঙ্ক করার জন্য একটি বিকল্প সরবরাহ করে এবং যদি আপনি একটি পেয়ে থাকেন তবে নিশ্চিত হয়ে নিন যে আপনি এটি করেছেন।এটি উপলব্ধি করে এবং আপনি এটি না করার কোনও কারণ নেই।
আপনার ইউটিউব চ্যানেলের জন্য দর্শকদের পেতে আপনি যে প্রচেষ্টা করেছেন সেগুলি আপনি যখন আপনার ওয়েবসাইটটিতে সবচেয়ে আগ্রহী দর্শকদের নির্দেশ দেন তখন মূলধনটি তৈরি করা যায়। তদুপরি, আপনার চ্যানেলটি ইউটিউবে আপনার ব্র্যান্ডের খাঁটি উপস্থাপনা হিসাবেও যাচাই হবে।
আপনার ইউটিউব পৃষ্ঠার চ্যানেল সেটিংসের অধীনে আপনার ওয়েবসাইট / ব্লগের URL টি আপনার চ্যানেলে যুক্ত করুন। আপনি নিজের ওয়েবসাইট / ব্লগের ইউআরএল চ্যানেলের বিবরণে যুক্ত করার বিষয়েও বিবেচনা করতে পারেন।একইভাবে, আপনার ইউটিউব চ্যানেলে আরও সাবস্ক্রাইবদের চালিত করতে আপনার ব্লগে কোথাও একটি 'সাবস্ক্রাইব' বোতাম যুক্ত করুন।
13. দীর্ঘ ভিডিওগুলি প্রকাশ করুন (10+ মিনিট)
যদিও ইউটিউবে অনেকগুলি বিশদ, গভীর-পর্যালোচনা এবং অন্যান্য দীর্ঘ বিষয়বস্তু রয়েছে তবে উচ্চ রূপান্তরকারী ভিডিওগুলি এখন 10+ মিনিটেরও বেশি। আগে, ছোট ভিডিওগুলি ভাল পারফর্ম করত তবে এখন ইউটিউব যেমন গতি অর্জন করেছে, তত বেশি ভিডিওতে উচ্চতর র্যাঙ্ক থাকে।
কমস্কোর ২০১৪ সালের জানুয়ারিতে জানিয়েছিল যে বেশিরভাগ ইউটিউব ভিডিওর গড় দৈর্ঘ্য প্রায় ৪.৪ মিনিট ছিল। যে বিষয়বস্তু নির্মাতারা শুরু করছেন তাদের জন্য এটি সোনালী নম্বর।
আপনার ভাল অনুসরণ করার পরে, আপনি ভিডিও দৈর্ঘ্যের সাথে পরীক্ষা করতে পারেন এবং আপনার দর্শকের প্রতিক্রিয়া কী তা দেখতে পারেন।এটি সহজ, তথ্যবহুল, বিনোদনমূলক এবং 10+ মিনিটেরও বেশি রাখুন।এটি কোনও কঠোর এবং দ্রুত নিয়ম নয়, বিশেষত যদি আপনার ভিডিওটি <5 মিনিটে করা যায়, আপনি এটি করতে পারেন।এটি একটি কঠিন চ্যালেঞ্জ, তবে এটি আপনার প্রচেষ্টার পক্ষে মূল্যবান।
14. একটি ইউটিউব ইন্ট্রো এবং আউট্রো ব্যবহার করুন।
আপনার ইউটিউব ইন্ট্রো এবং আউট্রো কেবল ব্র্যান্ডিংয়ে সহায়তা করে না, তবে এটি আপনার ভিডিওকে আরও বিনোদন দেয়।একটি ইন্ট্রো এবং আউটরো থাকা আপনার ব্র্যান্ডটি পরিবেশন করবে এবং আপনার ভিডিওকে পেশাদারিত্বের উপলব্ধি দেবে।
এটি কোনও টিভি শোয়ের উদ্বোধনী থিমের গানের মতো।তদ্ব্যতীত, একটি আকর্ষণীয় ভূমিকা নিশ্চিত করবে যে আপনার দর্শকদের বাকি ভিডিওতে আটকানো থাকবে।
15. সুন্দরভাবে আপনার ভিডিও সম্পাদনা করুন।
একজন নামী ফটোগ্রাফার থমাস হক দাবি করেন যে তিনি প্রকাশিত প্রতিটি ফটোগ্রাফের জন্য তার দশটি প্রত্যাখাত শট রয়েছে। যে কোনও ধরণের সম্পাদনা একই হয়।
নির্মমভাবে আপনার YouTube ভিডিওগুলি সম্পাদনা করুন এবং নিশ্চিত করুন যে কেবলমাত্র আপনার সেরাগুলি প্রকাশিত হবে।
আপনি যদি আপনার সময়সূচীটি কঠোরভাবে মেনে চলার বিষয়ে তাড়াহুড়ো করেন এবং এলোমেলোভাবে প্রকাশ করেন তবে এটি কেবল আপনাকে এবং আপনার ব্র্যান্ডকে পুরোপুরি আঘাত করবে।
আপনি যখন কোনও ভিডিওর শুটিং করছেন তখন প্রচুর রেকর্ডিং তৈরি করুন এবং নিশ্চিত করুন যে কেবলমাত্র সেরা অংশগুলি নির্বাচিত হয়েছে।
আপনি যদি কোনও নির্দিষ্ট গ্রহণের বিষয়ে আত্মবিশ্বাসী না হন তবে একাধিক শট নিন Take
যদিও আমি ম্যাকিনটোসটিতে খুব বেশি ভিডিও সম্পাদনা করি নি, আপনি যদি উইন্ডোজ ভিত্তিক হন তবে অ্যাডোব প্রিমিয়ার পুরোপুরি কাজ করবে। এই (প্রায়শই) শ্রমঘটিত কার্যক্রমে আপনাকে সহায়তা করার জন্য সঠিক সম্পাদনা সরঞ্জামগুলি পান।
যদি আপনি সিনেমাটোগ্রাফি বোঝার জন্য আরও সময় এবং প্রচেষ্টা ব্যয় করতে ইচ্ছুক হন তবে আমি আপনাকে সুপারিশ দিচ্ছি যে ফাইভ সি এর সিনেমাটোগ্রাফির জন্য: ফিল্ম তৈরির জন্য প্রয়োজনীয় টিপস।
এতে নবীন এবং পাকা সিনেমাটোগ্রাফার উভয়ের জন্যই দুর্দান্ত কিছু কৌশল রয়েছে।
ইউটিউবে কীভাবে একটি ভিডিও সম্পাদনা করবেন
বিভিন্ন মানের জন্য এখানে সঠিক ইউটিউব মাত্রা রয়েছে:
16. আপনার ভিডিও বিবরণ অনুকূলিত করুন।
ইউটিউব ভিডিওগুলির এসইও দিকটিতে ফিরে আসা, ভিডিওর বিবরণ অবহেলা করা উচিত নয়।বিবরণটি কেবল আপনার ভিডিওগুলিকে অনুসন্ধান ইঞ্জিনগুলিতে সন্ধান করতে দেবে না, তারা সম্ভাব্য দর্শকদের আপনার ভিডিওটি কী তা সম্পর্কে ধারণা দেবে।তবে এটি অতিরিক্ত করবেন না।
খুব বিশদ বিবরণ থাকা কোনও অর্থহীন নয় কারণ ভিডিওটি প্রাথমিকভাবে লোড হওয়ার পরে আপনার বর্ণনার প্রথম কয়েকটি লাইন প্রদর্শিত হয়।
আবার, শিরোনামের মতো, আপনাকে বর্ণনায় আপনার কীওয়ার্ডটি ব্যবহার করা উচিত এবং আবারও, এটি অতিরিক্ত না করা উচিত। আপনার কীওয়ার্ডটি 17 বার যোগ করে অনুসন্ধান ইঞ্জিনটিকে আউটসোমটারিং করে দেখবেন না। এটি করা আপনার অনুসন্ধানগুলিতে প্রদর্শিত হওয়ার সম্ভাবনাগুলিকে আঘাত করবে।
এটি প্রাকৃতিক এবং খাঁটি রাখুন।
ইঙ্গিত: আপনি আপনার ভিডিওর বর্ণনায় একটি "পাতায় পৃষ্ঠায়" লোকদের লিঙ্ক করার চেষ্টা করতে পারেন।
17. বেশিরভাগ মেটা ট্যাগ তৈরি করুন।
আপনার YouTube ভিডিওগুলির জন্য প্রাসঙ্গিক কীওয়ার্ডগুলিতে ধারণা পাওয়ার জন্য গুগল কীওয়ার্ড প্ল্যানার ব্যবহার করুন।
আপনার ভিডিওগুলিতে সেই সমস্ত প্রাসঙ্গিক কীওয়ার্ড যুক্ত করুন।এটি আপনাকে গুগল এবং ইউটিউব উভয় অনুসন্ধান ইঞ্জিনে আরও আবিষ্কারযোগ্য হতে সাহায্য করবে।
অতিমাত্রায় কীওয়ার্ডগুলি সাহায্য করবে না (এটি আসলে আঘাত করবে) তবে কয়েকটি ভাল-গবেষণা এবং ভালভাবে স্থাপন করা কীওয়ার্ডগুলি আপনার র্যাঙ্কিংয়ের জন্য আশ্চর্য কাজ করতে পারে।
একটি কম ভিডিও গণনা সর্বদা কেবল দুর্বল সামগ্রী সম্পর্কেই না হতে পারে; এটি দুর্বল আবিষ্কারেরও ইঙ্গিত দিতে পারে
মেটাডেটা এমন একটি জিনিস যা আপনার ভিডিওগুলিকে অনুসন্ধানের ফলাফলগুলিতে প্রদর্শিত করতে প্রধান ভূমিকা পালন করে। আপনি কিছু ভাল রূপান্তরকারী ভিডিওগুলি ব্রাউজ করতে পারেন এবং আপনাকে কিছু ধারণা দেওয়ার জন্য তারা কী মেটা ট্যাগ ব্যবহার করছে তা দেখতে পারেন।
তবে কেবল মেটা ট্যাগগুলি অনুলিপি এবং পেস্ট করবেন না; এটি আপনার পক্ষে সাহায্য করবে না।
18. একটি উচ্চ নোট আপনার ভিডিও শেষ করুন।
আপনার ভিডিওর প্রকৃতি যাই হউক না কেন, নিশ্চিত হয়ে নিন যে আপনি আপনার ভিডিওগুলি একটি উচ্চ নোটে শেষ করেছেন।পর্দা পড়ার আগে শেষ সংলাপের মতোই, নিশ্চিত হয়ে নিন যে আপনি আপনার ভিডিওগুলিকে একটি স্মরণীয় ফ্যাশনে শেষ করেছেন।
আপনার শ্রোতাদের সাবস্ক্রিপশনের জন্য জিজ্ঞাসা করুন এবং তারা যদি ভিডিও পছন্দ করে তবে একইভাবে। তাদের আপনার ওয়েবসাইট পরীক্ষা করতে বলুন। তাদের আপনার ফোন নম্বর দিন এবং তাদেরকে আপনাকে কল করতে বলুন (… আমি এটির প্রস্তাব দিই না)।
আপনি যাই করুন না কেন, মনে রাখবেন:
আপনি যদি কখনও জিজ্ঞাসা না করেন তবে উত্তরটি সর্বদা না হবে।আপনার ভিডিওগুলি আত্মবিশ্বাসের নোটে শেষ করুন এবং আপনার শ্রোতাদের জানান যে আপনি তাদের দর্শকের প্রশংসা করছেন।
একটি লেজ স্লেট, বা একটি স্ট্যান্ডার্ড ব্যানার সহ ব্র্যান্ডের মতো আউটরো তৈরি করুন এবং আপনার সমস্ত ভিডিও জুড়ে "সাবস্ক্রাইব করুন" টীকা দিন।
আপনার ভিডিওগুলিকে একটি হাসি দিয়ে শেষ করুন এবং আপনার দর্শকদের আরও বেশি আগ্রহী রাখুন।
19. সহ ইউটিউবার্সের সাথে সহযোগিতা করার বিষয়টি বিবেচনা করুন।
ইউটিউব সহযোগিতা
শীর্ষস্থানীয় সামগ্রী নির্মাতাদের মধ্যে সম্প্রতি ইউটিউবে সহযোগিতা করা বেশ সাধারণ হয়ে উঠেছে।
কেন?
সৃজনশীল প্রক্রিয়াটি একটি গঠনমূলক এবং অন্য ইউটিউবারকে আপনার প্রতিযোগী হিসাবে দেখা কেবল আপনার অগ্রগতিকেই বাধাগ্রস্থ করবে, অন্যের সাফল্যকে ঝিমিয়ে রাখবে এবং ঘৃণা করবে।আপনার ক্ষেত্রে অনুরূপ ব্যবহারকারীর কাছে পৌঁছানোর চেষ্টা করুন এবং আকর্ষণীয় কিছুতে একসাথে কাজ করার জন্য তাদের জিজ্ঞাসা করুন।
আপনি একটি নতুন দর্শকের সাথে সংযোগ করতে সক্ষম হবেন, আপনার সহযোগী একটি নতুন দর্শকের সাথে সংযোগ করতে সক্ষম হবেন এবং আপনার দর্শকরা যে অতিরিক্ত মূল্য পাচ্ছেন তার সমস্ত পছন্দ করবে।
এটি একটি জয়ের জয়।
20. আপনার অনুগত ফ্যান বেসের সাথে যোগাযোগ করুন।
সহযোগী ব্যক্তিদের সাথে সংযোগ স্থাপন এবং যোগাযোগের এই অদম্য সূত্রে সোশ্যাল মিডিয়া নির্মিত।আপনি কতটা যত্নশীল তা সবই।আপনার ভক্তরা যখন জেনে রাখবেন যে আপনি তাদের যত্ন নিচ্ছেন, তারা আপনার যত্ন নেবে।
আপনার শ্রোতাদের সাথে ইন্টারঅ্যাক্ট করুন এবং আপনার ভিডিওর মন্তব্য বিভাগে তাদের অনুরোধগুলি শোনো। এটি সত্য যে আপনি আপনার মন্তব্য বিভাগে কিছু প্রতিক্রিয়া ও ক্রোধের মুখোমুখি হতে পারেন, তবে এটি কমনীয়তার সাথে ব্রাশ করে আপনার অনুগত ফ্যান বেসটি শুনতে পারেন।
আপনার ভিডিওগুলির নীচে দেওয়া মন্তব্যে জবাব দিন এবং আপনার দর্শকদের সারাক্ষণ সংযুক্ত মনে করুন। এটি আস্থা তৈরি করবে এবং তাদের যত্ন নেওয়ার জন্য তারা আপনাকে শ্রদ্ধা করবে।
21. গ্রাহক ও ভিডিও চ্যালেঞ্জগুলি বিবেচনা করুন।
আপনার শ্রোতাদের আপনার YouTube চ্যানেলে তাদের সমস্ত ব্যস্ততার পরিবর্তে কিছু অফার করুন।
একটি নিখরচায় ইউটিউব ছাড় বা ভিডিও প্রতিযোগিতা আপনার বর্তমান অনুগামীদের পুরস্কৃত করবে এবং নতুন অনুসরণকারীদের প্রলুব্ধ করতে সহায়তা করবে।
আপনি যা চান তা দিতে পারেন:
- একটি নতুন প্রযুক্তি গ্যাজেট।
- একটি ব্র্যান্ডের টি-শার্ট।
- একটি হোস্টিং সাবস্ক্রিপশন।
- একটি নতুন গাড়ী…!
যাই হোক না কেন, আপনার শ্রোতারা বিনামূল্যে কিছু পাওয়ার সুযোগ পছন্দ করবে এবং তারা তাদের সমস্ত বন্ধুকে এটি সম্পর্কে বলবে (বিশেষত যদি পুরস্কারটি সত্যিই ভাল হয়)। এটি কেবল নিখরচায় প্রচার নয়, এটি বিনামূল্যে ভাইরাল প্রচার।
সত্যই বড় বিসর্জনের জন্য, অনেকগুলি ইউটিউব হোস্টকে প্রতিযোগিতায় প্রবেশের জন্য তাদের সমস্ত সামাজিক মিডিয়া প্রোফাইল অনুসরণ করতে হবে। আমি এই পদ্ধতির সুপারিশ।আপনি যে জিনিসটি দিচ্ছেন তা আপনার কুলুঙ্গির সাথে সম্পর্কিত থাকলে এটি সেরা ’s তবে তা না থাকলেও আপনার শ্রোতাগুলি নিখরচায় কিছু পাওয়া পছন্দ করবে।
22. ক্রস প্ল্যাটফর্ম প্রচার একটি প্রয়োজনীয়তা।
সোশ্যাল মিডিয়ার এই যুগে, একাধিক সামাজিক প্ল্যাটফর্মগুলিতে উপস্থিত থাকা এবং সক্রিয় থাকা বেঁচে থাকার পূর্ব শর্ত।আপনি যদি ব্র্যান্ড তৈরির চেষ্টা করছেন তবে আবিষ্কারযোগ্য হওয়া আবশ্যক। আপনাকে অনেকগুলি প্রধান সামাজিক মিডিয়া প্ল্যাটফর্মগুলিতে সক্রিয় থাকতে হবে।
আপনার ফেসবুক, টুইটার এবং গুগল প্লাসে কমপক্ষে একটি প্রোফাইল থাকা উচিত। তবে আপনি সর্বদা পিনট্রেস্ট, ইনস্টাগ্রাম, স্ন্যাপচ্যাট এবং অন্য সকলের মতো অন্যদের জন্য বেছে নিতে পারেন।
যদি অনেকগুলি সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্মে থাকা কোনও লজিস্টিকাল দুঃস্বপ্নের মতো শোনায় তবে আপনি সুশৃঙ্খল থাকতে এবং নিয়মিত পোস্ট করার সময়সূচিতে আপনাকে সোশ্যালপাইলটের মতো একটি অটো-শিডিউলিং অ্যাপ ব্যবহার করতে পারেন।
ওয়েবে নিজেকে আরও প্রচার করার জন্য আপনি ফেসবুক বিজ্ঞাপন এবং গুগল বিজ্ঞাপনও চেষ্টা করতে পারেন (আমি গুগল বিজ্ঞাপনের আগে ফেসবুক বিজ্ঞাপন চেষ্টা করার পরামর্শ দিই))
সফল ব্র্যান্ডগুলি এভাবেই নির্মিত হয়। ওয়েবের চারপাশে অনেক জায়গায় দৃশ্যমান হয়ে, আপনি নিজেকে সর্বজনীন উপস্থিতি হিসাবে সেট আপ করেছেন।
আমার ’দৃষ্টিভঙ্গি সোশ্যাল মিডিয়াতে কাজ করবে না। আপনার সর্বাধিক সক্ষমতাতে আপনার চ্যানেল প্রচার করতে হবে। একটি চ্যানেল যা দ্রুত গুঞ্জন অর্জন করছে তা আপনাকে আরও কঠোর পরিশ্রম করার জন্য অনুপ্রাণিত হতে এবং আপনার দর্শকদের জন্য আরও ভাল ভিডিও তৈরি করতে সহায়তা করবে।
আপনি কী কাজ করছেন তা আপনার বন্ধুদের সাথে ভাগ করুন এবং তারা আগ্রহী হলে সাবস্ক্রিপশনের জন্য জিজ্ঞাসা করুন। মনে রাখবেন, বন্ধুরা ছিটিয়ে যাবেন না; তারা কিছু করতে বাধ্য নয়।
কিছু ব্যক্তিগত সংযোগ সহ অন্যান্য সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্মে ওঠুন এবং তাদের আপনার কর্মকাণ্ড সম্পর্কে জানাতে দিন। তাদের পছন্দগুলি এবং সাবস্ক্রিপশনের জন্য জিজ্ঞাসা করুন (যদি তারা আগ্রহী হন)।
আবার কাউকে আটকান না!
উপসংহার: পরীক্ষা-নিরীক্ষা চালিয়ে যান
"যারা অযৌক্তিক চেষ্টা করে কেবল তারাই অসম্ভব অর্জন করতে পারে।"
- এম। সি। এসচার
অন্য কারও জন্য কী কাজ করেছে তা আপনার পক্ষে কাজ করতে পারে না। সুতরাং, পরীক্ষা চালিয়ে যান এবং যে পদ্ধতিগুলি আপনার জন্য কাজ করে ... তাদের কাছে আটকে দিন।
এই নিবন্ধে ক্যামেরা কোণ, ব্যাকগ্রাউন্ড, ভিডিও থাম্বনেইল এবং সমস্ত কৌশল নিয়ে পরীক্ষা চালিয়ে যান। আপনার পরিবর্তনগুলি এবং সেগুলি আপনার দর্শকের আচরণকে কীভাবে প্রভাবিত করছে তা ট্র্যাক করে রাখুন।
আপনার ব্র্যান্ডের প্রতি সত্য থাকুন।
ইউটিউবে মূল্যবান কিছু তৈরি করতে অনেক প্রচেষ্টা, সময়, অধ্যবসায় এবং দীর্ঘমেয়াদী প্রতিশ্রুতি লাগে। তবে শেষ পর্যন্ত ধৈর্য সহ, আপনি এর সুবিধাগুলি কাটাতে পারেন।
ধন্যবাদ লেখাটি পড়ার জন্য। যদি লেখাটি আপনার ভালো লাগে এবং উপকার পান তবে আপনার মতামত কমেন্টে জানান।
আর যদি এই আর্টিকেল এ কোন ভুল 😒 থাকে বা কোনো মতামত 🤨 দিতে চান তাহলে Comment Section বা Contact Us এ গিয়ে অভিযোগ বা যোগাযোগ করুন 😊
0 Comments
Don't Share Any Link.....